AnuTrickz
QUESTION or DOUBT ? You can Ask Questions and Receive Answers from other members of the community
Ask Me

Join Us





Write a paragraph of 'safe drive save life' in Bengali language - WBCS Notebook

 Write a paragraph of 'safe drive save life' in Bengali language||'সম্প্রতি রাজ্যের 'সেভ ড্রাইভ : সেভ লাইফ' শ্লোগান প্রচারের স্বপক্ষে' একটি সম্পাদকীয় প্রতিবেদন লিখুন


Write a paragraph of 'save drive save life' in Bengali language||'সম্প্রতি রাজ্যের 'সেভ ড্রাইভ : সেভ লাইফ' শ্লোগান প্রচারের স্বপক্ষে' একটি সম্পাদকীয় প্রতিবেদন লিখুন


সাবধানে চালাও জীবন বাঁচাও


"এই পথেই জীবন /এই পথেই মরন আমাদের/ সবকিছু পথের বুকেই '_" জনপ্রিয় এই বাংলা গানটি বর্তমান সভ্যতার মানুষের যান্ত্রিক ও বস্তুবাদী জীবনের চরম সত্য হয়ে উঠেছে। সভ্যতার জয়যাত্রায় ব্যস্ততম মানুষ পথেই মূল্যবান জীবন অকালে হারিয়ে ফেলে। সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রাজ্যের সর্বত্র 'সেভ ড্রাইভ : সেভ লাইফ' শ্লোগানে প্রচারের উদ্যোগ নিয়েছেন। পথ নিরাপত্তা সম্পর্কে অবহিত করতে সংশ্লিষ্ট অধিকারীদের কাজে লাগিয়ে এই কর্মসূচি গ্রহণ করেছেন।

   প্রসঙ্গত উল্লেখ্য, আরণ্যক সভ্যতা থেকে নাগরিক জীবনে জীবনধারণ ও জীবিকার সন্ধানে সুদূরের পথেই পাড়ি দিতে হয়। তাই পথ নিরাপত্তা আধুনিক যান্ত্রিক মানুষের জীবনে গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। সম্প্রতিকালে দেখা যাচ্ছে, গাড়ি চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানোর জন্য বহু মানুষের জীবনে অকালমৃত্যু নেমে আসছে। কখনো দুর্ঘটনা কবলিত হয়ে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ হারিয়ে চিরকালের জন্য পথচারীরা পঙ্গু হয়ে যাচ্ছে। বেপরোয়া চালক দের অমানবিকতার নিরীহ পথচারীরা দুর্ঘটনায় কবলিত হচ্ছে গাড়ি চালকদের বেপরোয়া মানসিকতা পরিবর্তনের সাধনের লক্ষ্যে মুখ্যমন্ত্রী 'সেভ ড্রাইভ সেভ লাইফ' স্লোগান প্রচারের ব্যবস্থা করেছেন। এই কর্মসূচিকে বাস্তবায়িত করতে বুদ্ধিজীবী সমাজ, গাড়িচালক, পুলিশ, স্বাস্থ্য ও সেচ্ছাসেবী সংস্থাকে কাজে লাগানো হয়েছে।

     এক্ষেত্রে বলা যায়, 'সেফ ড্রাইভ : সেভ লাইফ' শ্লোগানের রাজ্যজুড়ে হোর্ডিং, সংবাদপত্র ও দূরদর্শনের বিজ্ঞাপন মানুষের সচেতনতা বাড়াতে সাহায্য করছে। আধুনিক পণ্যবাহিত জীবনে মানুষের বোধ ও নৈতিকতার চরম অবক্ষয় দেখা দিয়েছে। সভ্যতার যান্ত্রিক জীবনে মানুষের সহনশীলতা ও ধৈর্য কমে গেছে। অথচ পথের নিয়মে ধৈর্য ধরে পথ চললে পথ আমাদের বন্ধু হবে ও দুর্ঘটনা কমবে। 



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area